1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Natore Times :
  3. robinsnb18@gmail.com : Robin :
‘এশিয়ার অর্থনৈতিক পাওয়ার হাউজ হবে বাংলাদেশ’ - Natore Times :: নাটোর টাইমস

‘এশিয়ার অর্থনৈতিক পাওয়ার হাউজ হবে বাংলাদেশ’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও উপস্থাপনা শৈলী বিশ্বের ইতিহাসে এক ঐতিহাসিক দলিল। বিশ্বের বিভিন্ন দেশে জাতির পিতার বক্তব্য নিয়ে গবেষণার পাশাপাশি অনেক বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচীতেও অন্তর্ভুক্ত হচ্ছে। ইউনেস্কো ইতোমধ্যে ৭ মার্চের ভাষণকে অতীব গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। যা আমাদের জন্য পরম গৌরবের।

সোমবার ( ২৮ জুন) বিকেলে কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ুথ ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়ুথ-২০২১ এর সমাপনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন , বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধি এবং এশিয়ার অর্থনৈতিক পাওয়ার হাউস হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে।

এ সময় তিনি আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতাটির বিজয়ীদের অভিনন্দন জানান এবং বিশ্বের সকল তরুণকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কে অধ্যয়ন করার উদাত্ত আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে ঢাকাকে স্বীকৃতি দেয়া, বছরব্যাপী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের সময়টিকে আরও অর্থবহ করেছে।

বিতর্ক প্রতিযোগিতায় ওআইসি ভুক্ত দেশসমূহের ১৩০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। ১৫ জন প্রতিযোগী আঞ্চলিক প্রতিযোগিতায় বিজয়ী হন এবং ৬ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মনসুর। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর প্রেসিডেন্ট তাহা আয়হান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ নাটোর টাইমস: ২০১৭-২০২১ --- “নাটোর টাইমস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com