1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Natore Times :
  3. robinsnb18@gmail.com : Robin :
সন্ধ্যার পর ভাসানচরের সঙ্গে নৌ-চলাচল বন্ধ - Natore Times :: নাটোর টাইমস

সন্ধ্যার পর ভাসানচরের সঙ্গে নৌ-চলাচল বন্ধ

  • আপডেট টাইম : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

সন্ধ্যার পর ভাসানচরের সঙ্গে মূল ভূখণ্ডের নৌ-চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রোহিঙ্গা সংক্রান্ত সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গা ক্যাম্পে মাদক প্রবেশ ও মাদক কারবার রোধে মনিটরিং বাড়ানো হবে। মাদকমুক্ত করতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে। ভাসানচর থেকে মূল ভূখণ্ডে সন্ধ্যার পর আর কোনো নৌকা চলবে না। সন্ধ্যার পর ভাসানচর থেকে নোয়াখালী বা হাতিয়ায় যাতায়াত বন্ধ থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ডিসেম্বর থেকে আবারও ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের কাজ শুরু হবে। সরকারের লক্ষ্যমাত্রা হলো, ভাসানচরে ডিসেম্বর থেকে স্বল্প সময়ের মধ্যে এক লাখ রোহিঙ্গাকে নিয়ে যাওয়ার। তাদের সেখানে থাকার জন্য বা নিরাপত্তা ও যাওয়া-আসার জন্য যে কোনো লজিস্টিক সাপোর্ট নিয়ে আলাপ হয়েছে।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা তদন্তের বিষয়ে সবশেষ তথ্য জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কী উদ্দেশ্যে তাকে হত্যা করা হলো, সেটা আমরা এখনও তদন্ত করছি। বেশ কয়েকজনকে এরই মধ্যে আটক করেছি। যাদের আটক করা হয়েছে, তারা এ হত্যার সঙ্গে জড়িত বলে আমরা নিশ্চিত। তাদের জিজ্ঞাসাবাদের পর সব ঘটনা আপনাদের জানিয়ে দেওয়া হবে।

কুমিল্লার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ দেখে একজনকে ধরা হয়েছে। ওই ব্যক্তি কার নির্দেশে ও প্ররোচনায় এ কাজ করেছে, তা বের করার চেষ্টা করা হচ্ছে। সে একা এ কাজ করেনি। কারও নির্দেশে করেছে। তাদের ধরার চেষ্টা চলছে। তবে দুর্গাপূজার সময় কুমিল্লা থেকে শুরু করে রংপুর পর্যন্ত যেসব ঘটনা ঘটেছে, সেগুলো বিচ্ছিন্ন ঘটনা। এখন পরিবেশ পুরোপুরি শান্ত।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ নাটোর টাইমস: ২০১৭-২০২১ --- “নাটোর টাইমস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com