1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Natore Times :
  3. robinsnb18@gmail.com : Robin :
নাটোরে প্রতিমন্ত্রী পলক, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নিশ্চিহ্ন করতে এক হোন’ - Natore Times :: নাটোর টাইমস

নাটোরে প্রতিমন্ত্রী পলক, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নিশ্চিহ্ন করতে এক হোন’

  • আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, যারা বাংলাদেশের শত্রু, মুক্তিযুদ্ধের চেতনার বিপক্ষের শক্তি, বঙ্গবন্ধুর হত্যাকারী যারা পালিয়ে আছে বিভিন্ন দেশে, তারা এখনো সক্রিয় আছে দেশের বিরুদ্ধে। তারা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আঘাত করতে চায়, সুযোগ পেলেই আক্রমণ করতে চায়। তাই আমাদের সকলকে প্রস্তুত থাকতে হবে, এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশ থেকে প্রতিক্রিয়াশীল মৌলবাদী জঙ্গী বিএনপি জামাত শিবির সন্ত্রাসীদের নিশ্চিহ্ন করতে ঐক্যবদ্ধ ভাবে লড়াই করতে হবে।

২০০৪ সালের ২১ আগস্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার প্রতিবাদ এবং শহীদ আইভি রহমান সহ ২২ জন নেতাকর্মীর স্মরণে শনিবার বিকেল ৩টায় সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি যোগ দিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, আমাদের সৌভাগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর একাধিকবার হামলা হবার পরও মহান আল্লাহ্‌ পাকের ইচ্ছায় তিনি বেঁচে গিয়েছিলেন বলেই আজকে বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলাদেশ তিনি বিনির্মাণ করছেন। যখনই ঘাতকরা দেখেছিলো বঙ্গবন্ধু দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করছেন তখনই ঘাতকরা তাঁকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়। বঙ্গবন্ধু হত্যাকারীদের নিরাপত্তার জন্য কালো আইন দেয়া হয়েছিল। তেমনি ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য জঙ্গিদের সাহায্যে তারেক রহমানের নির্দেশে ২১ আগষ্ট বর্বরোচিত হামলা চালানো হয়।

মন্ত্রীপরিষদের অন্যতম প্রভাবশালী এই সদস্য বলেন, এই বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র জনাব সজিব ওয়াজেদ জয় ভাইয়ের নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলার ডিজিটাল রুপ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগের ভেতরে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হবে। কারন মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতাকারীরা এখনো সক্রিয়। বঙ্গবন্ধু কন্যা এসব দোসরদের হাতে নিরাপদ না। মুক্তিযুদ্ধের পরাজিত দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। এজন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

হামলার দিনের স্মৃতিচারণ করে পলক বলেন, ২১ আগষ্ট ২০০৪ সালের এই দিনে বিকেলে সিংড়া উপজেলায় সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহজাহান আলী চাচার স্মরণসভার আয়োজন করেছিলাম। সিংড়া উপজেলা অডিটোরিয়ামে স্মরণ সভায় বক্তব্য চলছিল। আকস্মিক ঢাকা থেকে একটি দুঃসংবাদ আমাদের সকলকে স্তব্ধ করে দিয়েছিল। আমরা জানলাম আমাদের প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার উপরে গ্রেনেড হামলা হয়েছে। প্রানপ্রিয় নেত্রী আর নেই। ক্ষোভে,দুঃখে, জীবনের মায়া ত্যাগ করে, বুকে সাহস নিয়ে প্রাণপ্রিয় নেত্রীর উপর গ্রেনেড হামলার প্রতিবাদে উত্তরবঙ্গের মধ্যে সিংড়ায় আমরাই প্রথম বিক্ষোভ মিছিল নিয়ে রাজপথে নেমেছিলাম। আমাদের বিক্ষোভ মিছিলটি যখন সিংড়ার বাসস্ট্যান্ড এর কাছে পৌঁছালো তখন আমাদের প্রতিবাদ মিছিলে বিএনপি জামায়াত সন্ত্রাসী বাহিনী অস্ত্র নিয়ে হামলা চালায়। আমি সহ আমাদের নেতা কর্মীরা মারাত্মক আহত অবস্থায় রাজশাহী মেডিকেল এ চিকিৎসাধীন ছিলাম। আবার আমাদের বিরুদ্ধেই দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয় ১৮ জনের বিরুদ্ধে।

উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যপক আব্দুল কুদ্দুস এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোর-১( লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী যুব লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহাবুব আলম বাবু, পৌর আওয়ামী যুব লীগের সভাপতি সোহেল তালুকদার প্রমুখ। উপজেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান এর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, প্রবীন আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ দাস কাশিনাথ, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ ওদুদ দুদু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রভাষক আনিসুর রহমান লিখন, যুবলীগ নেতা গোলাম জাকারিয়া মিঠু সহ ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ এবং ২১শে আগস্টের হামলায় নিহত সকল শহীদদের জন্য দোয়া করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ নাটোর টাইমস: ২০১৭-২০২১ --- “নাটোর টাইমস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com