1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Natore Times :
  3. robinsnb18@gmail.com : Robin :
নাটোরে পলক, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’ - Natore Times :: নাটোর টাইমস

নাটোরে পলক, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুলাই, ২০২১

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমানে বিশ্বের অনেক উন্নত শক্তিশালী রাষ্ট্র খাদ্য সংকটে রয়েছে। ঠিক সেই মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের সোনার মাটিতে সোনার কৃষকরা সোনার ফসল ফলিয়েছিল বলেই আমাদের খাদ্যের কোনো সংকট হয়নি এবং আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে বিশ্বের কাছে আজ প্রতিষ্ঠিত হতে পেরেছি। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত হতে পেরেছি।

বুধবার (৩০ জুন) সিংড়া উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৬০০ কৃষকের মাঝে কৃষি পুনর্বাসন প্রণোদনার আওতায় উফশী আমন ধান ফসলের সহায়তার লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী পলক।

পলক বলেন, সিংড়ার প্রায় শতভাগ মানুষ কৃষিনির্ভর। আমাদের প্রায় সাড়ে ৩ লক্ষ মেট্রিক টন ফসল উৎপাদিত হয় এবং সিংড়ার প্রয়োজন মিটিয়ে প্রায় আড়াই থেকে তিন লক্ষ মেট্রিক টন খাদ্যশস্য সিংড়ার বাইরে বিভিন্ন এলাকার মানুষের কাছে সরবরাহ করে থাকি।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ নাটোর টাইমস: ২০১৭-২০২১ --- “নাটোর টাইমস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com